পৃথিবীর গান যদি হয় বেদনার সুরে
তুমি স্বপ্ন দেখাও মোরে, গোধুলীর আলোতে
আমি স্বপ্ন আকিঁ জল ছবিতে
নিরালায় বসে একা একা নিভৃতে।


আকাশের নীল তার কথা বলে আমার সাথে,
তোমায় খুজি যখন আকাশ পানে
জীবনের চাওয়াগুলো শুন্য থাকে
তোমার অভাবে, জীবনের গানে গানে।


স্বপ্নরা নতুন সাজে সেজে ওঠে, তোমার ভুবনে,
নতুন আবেশে তুমি, ছবি আঁকো নতুন করে
জীবনের গল্পটা হয় ফিকে হয়ে যায় দুরে
আমি একাকী হারিয়ে যাই অজানাতে।