আবার এসেছে বিজয়ের সেই দিন
অনেক রক্তের বিনিময়ে কেনা সেই দিন
লাঞ্চিত মা, ধর্ষিতা সোনা বোনের
আত্মত্যাগের বিনিময়ে পাওয়া সেই দিন।


জাগ্রত বিবেক কাদে, অধিকার হরনের ভয়ে
গনতন্ত্র ভুলুণ্ঠিত শাসকের পদতলে
নিপিড়িত মানুষ কাদে দারে দারে
তবুও আজ বিজয়ের পতাকা ওড়ে।


নীতি হীন সমাজ, নীতি হীন রাজনিতি
বিবেকের কাছে দংশিত মানবতা
ভুলে ভরা সমাজে, বিজয়ের আল্পনা
তবুও আশা, নতুন প্রজন্মের হাতে পতাকা।