নাম তার ভোলা


আমাদের ভাই ।


বুজ সুজ বোধপত্তি কিছু তার নাই ।



গা গতরে মোটাসোটা


মাথা অতি ছোট তার ।


চল্লিশটা মুরগীর ডিম আর


আশিটা রুটি সকালে করেন


আহার ।



বড় তাই ভেবেছেন তিনি হলেন কর্তা


ধমক আর শাষনের নেই কোন মাত্রা ।


জানা নেই পড়া নেই তবু তিনি পণ্ডিত।


ধমক আর শাষনে গেল মদের জিন্দিক ।



পৃথিবীতে আছেন যত জ্ঞানীগুনি জন


সবার সঙ্গেই নাকি তার আছে কানেকশন ।


নজরুল, রবীন্দ্র এমনকি সেক্সপিয়ার


সক্রেটিস প্লাটো সম্পর্কেও নাকি জানেন তিনি বিস্তর ।



তিন তিনবার ফেল মেরেছেন ক্লাস ফোরেতে


সর্বশেষ নম্বর অন্কে শুন্য আর তের বাংলাতে ।



সবজান্তা ভাইটির আমার গুনের নাইযে শেষ


ঘুমালে ব্যাংঙের মত ঘ্যাংগোর ঘ্যাংগোর নাক ডাকেন


আর জাগলে মোদের শাষন করেন ।


আছি মোরা বেশ ।



জাহিদ-এর ব্লগ মন্তব্য প্রদানের জন্য লগইন অথবা রেজিস্টার করুন
৫০ বার পঠিত  Twitter-এ প্রকাশ করুন