বিঃ দ্রঃ-  একটি বিশেষ কারনে কবিতাটি পৃর্নরায় প্রকাশ করা হল এই জন্য সবার কাছে করজোড়ে মাপ চেয়ে নিচ্ছি ।


অতালান্তিকে বসতি আমার,


হতাশায় ভরা রুদ্ধ পোকা আর


মাছেদের বিবর্ন জীবনের মতো ।


সুর্যের প্রখরতা কখনও কখনও


আমার নিরবতা উস্কে দেয়।


আধারে অথবা ছিন্ন ভোরের কিরনে চড়ে


কখনও দৈবাৎ আসে উপমার রুপসী নারী,


তার সান্নিধ্যে, দখিনা হাওয়ায় মৃদু ছোয়ায় সজীব


হয়ে উঠে ক্ষনেক এর জন্য আমার জীবন,


যেমন জীবনানন্দ দাসের ক্লান্ত প্রানে,


দুদণ্ড শান্তি দিয়েছিল নাটরের বনলতা সেন ।