নাম তার বুল বুল
আমাদের ভাই।
বুজ সুজ বোৎ পত্তি
কিছু তার নাই ।
বড় তাই ভেবেছেন
তিনি হলেন কর্তা ।
ধমক আর শাষনের
নেই কোন মাত্রা ।
জানা নেই পড়া নেই
তবু তিনি পণ্ডিত ।
শাষনের চোটপাটে
গেল মদের জিন্দিক ।
এই ক্ষনে ছোট ভাই
আশেকের আগমন ।
হেসে খেলে নেচে গেয়ে
দেখল তার কাল রং ।
পণ্ডিতি আওড়ালো এই কথা
বলে সে ।
লাল ভাই নাম দিল
কাল ভাই নয়রে ।