সম্মানিত এডমিন / মডারেটর মহোদয়/গণ,


ভুমিকায় কি লিখব ভেবে পাচ্ছিনা, বাংলা কবিতা ডট কম ওয়েবসাইট এর একজন ব্যবহারকারী হিসেবে আমার কিছু অভিমত ব্যক্ত করার প্রয়াশ চাচ্ছি। ভুল হলে মার্জনা করবেন।


অভিমতসমূহঃ


১। রম্যকবিতা আমার বেশ ভালো লাগে তাছাড়া তথ্য প্রযুক্তির যুগে অনেক কিশোর-কিশোরী এখন অনলাইনে বিচরণ করে কিন্তু আমাদের এই সুন্দর কবিতার ওয়েবসাইটে কবিতা প্রকাশের বিষয়শ্রেণীতে কোন রম্যকবিতা, শিশুতোষ কবিতা শ্রেণী নজরে পড়ল না। এ দুটো শ্রেণী যোগ করা যাবে কি?


২। অনেক সময় আমরা কবিতায় আড়ালে থেকে কবিকে শুধু ভালো লাগাটা জানাতে চাই। কিন্তু এ পর্যন্ত মন্তব্য ছাড়া বিকল্প কোন উপায় নেই। তাছাড়া কবিগণও 'বাহ' 'দারুন' 'সুন্দর' এ ধরনের মন্তব্যের উত্তর দিতেও অনেক সময় একটু দ্বিধায় পড়ে যান হয়ত মনে করেন পাঠক না পাঠ করেই প্রতিমন্তব্য পাবার আশায় মন্তব্য করেছে। আমি অনেককে দেখেছি যারা এ ধরণের মন্তব্যের কোন উত্তর প্রদান করেন না। ফলে পাঠকের চিত্তে অবহেলিতের একটা ভাব আসতেই পারে। তাই প্রতিটি কবিতায় কাউন্টার সহ লাইক/পছন্দ বোতাম সংযোজন করা যায় কি? যাতে এই ছোট্ট সমস্যাটির সমাধান হয়ে যায়। পাঠক তার অনুভুতি (যখন তার বিশদ মন্তব্য করার ইচ্ছে নেই) সহজেই প্রকাশ করতে পারলো এবং কবিও উৎসাহ/সম্মান পেলেন। তবে কে লাইক/পছন্দ করলো তার নোটিফিকেশন লেখক/কবি পাবেন না কেবল সংখ্যাটা দেখতে পাবেন।


৩। নিজের লেখার রিভিউ লেখককে দেখতে দেওয়া যায় কি? আমারতো ভালোই মনে হয়। কে না জানতে চায় তার ফলানো ফসল কতটা সুস্বাদু হল!