আরো পাঁচটি 'হাইকু'


জাহিদ হোসেন রনজু
-------------------®


(১১)


একই মুখ
নিঃসৃত বাক্য গুণে
দুখ বা সুখ।


(১২)


বৌ, কেনা বই
পরে পড়লে হবে,
এসো গো সই।


(১৩)


মধ্য বয়সী
প্রেম পাগল মানে
মধু পিয়াসি।  


(১৪)


প্রেম অমৃত
যতক্ষণ পর্যন্ত
দেহ আবৃত।


(১৫)


দেহ উন্মুক্ত
প্রেম পগারপার
কামনা যুক্ত।


---------------------------
২৭ জুলাই,১৮, মিরপুর,ঢাকা।