'হাইকু'- (নিজ বুঝ)


জাহিদ হোসেন রনজু
----------------------®


(২১)


করো রে তাড়া
দুর্নীতিবাজদের,
(আমাকে ছাড়া)


(২২)


ভাল সে কাজ
অসহায়কে দান,
(নিজে নারাজ)


(২৩)


কর্ম গর্হিত
ঘুষ দেয়া ও নেয়া,
(নিজে ব্যতীত)


(২৪)


করো না হেয়
বড় ভেবে নিজেকে,
(আমি অজেয়)


(২৫)


দিবে বিলিয়ে
দেশের জন্য প্রাণ,
(আমি পালিয়ে)


-----------------------------
১ আগস্ট, ২০১৮, মিরপুর,ঢাকা।