অস্তিত্বে যা ধারণ করি তোমাকে তা বলেই হয়ত দিতেম
যদিনা তোমার অস্তিত্বের আবছায়া আঁধারে হারিয়ে যেতেম !!
ভালবাসার বনসাইটা তোমাকে দিয়েই হয়ত দিতেম
যদিনা লতাগুল্মের আবডালে করাতকলটা তোমার দেখে ফেলতেম !!
কোটি বছরের জমাট হীরেটা সমর্পণ হয়ত করেই দিতেম
যদিনা স্বর্ণমন্দিরের বেদিটার আড়ালে রত্নভাণ্ডারটার হদিস পেতেম !!


তুমি কয়লার পর্বত নিয়ে পোড়াতে বসেছ ...
তুমি আরও হীরে বানাও...
হিরণময় কোরে তোলো তোমার অস্তিত্ব !!
আমার কোটি বছরের বিদগ্ধ হীরে তোমার জন্যে নয় ...
এক হীরেতে পড়ে থেকে কাজ নেই তোমার !!