আমি মুঘল চাইনি
ইস্ট-ইন্ডিয়া কোম্পানি চাইনি
ভারত পাকিস্তান চাইনি
বাংলাদেশ চাইনি !
আমি বাঁচতে চেয়েছি ।


আমি পেস্তা কাবাব চাইনি
রেস্তোরাঁর মেনু চাইনি
চাইনিজ চাইনি
KFC, Pizza Hut চাইনি
আমি দুবেলা ভাত চেয়েছি ।


আমি শাল-শেরওয়ানি চাইনি
শার্ট-প্যান্ট চাইনি
মুজিব কোট আর
জিয়ার উর্দি চাইনি
আমি লুঙ্গি-গেঞ্জি চেয়েছি ।


আমি মসজিদ মন্দির চাইনি
বহুতল আধুনিক বাড়ি চাইনি
সংসদ ভবন চাইনি
ফ্লাইওভার চাইনি
আমি একটা ঘর চেয়েছি ।


আমি বিশ্ববিদ্যালয় চাইনি
এপোলো হসপিটাল চাইনি
ডিজিটাল বাংলাদেশ চাইনি
গার্মেন্টস চাইনি
এক্সপোর্ট-ইম্পোর্ট চাইনি
পলিটিকাল নেতা চাইনি
গণতন্ত্র চাইনি
ইসলামী শাসন চাইনি
মিডিয়া চাইনি পত্রিকা চাইনি
পাজেরো গাড়ি চাইনি
সরকারি ফ্ল্যাট চাইনি
টেলিফোন আর ফুয়েলের বিল চাইনি
ভোট চাইনি জোট চাইনি ।


শুয়োরের বাচ্চারা
আমি বাঁচতে চেয়েছি ।।


-Monday, 26 November 2012 at 03:05