হে আল্লাহ্ আজ রোজ: (সোমবার), তারিখ: ২৫শে জুলাই'২০২২ইং, বাংলা: ১০ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ও আরবী: ২৫শে জিলহজ, ১৪৪৩ হিজরি, তোমার দরবারে শতশত, হাজার হাজার, লাখ লাখ, কোটি কোটি শুকুরিয়া! এই দিনটিতে সাতশত কবিতার অভিষেক প্রকাশের তৌফিক দান করেছো। একমাত্র তোমারই দয়াতেই কলমের দখল। এই দখলের একটি অক্ষরের একটি শব্দও যদি তুমি মানব কল্যাণে এনে দিতে পার, তবেই তোমার এই নগন্য বান্দার লেখা যে তৌফিক দান করেছো তাতেই স্বার্থক হবে। আমিন।। হে আল্লাহ্ রক্ষা কর আমায়, রক্ষা কর জাহান্নামীদের হতে, রক্ষা কর বেঈমান, মুনাফেক, ধোঁকা, মিথ্যা, নারীকুচক্রের-পুরুষ কুচক্রের, অত্যাচারিত, নির্যাতন, পরচর্চা, পরেরক্ষতি, জুয়াখেলা, মদ্যপান, অশ্লীলতা, যে সকল কাজ তুমি পছন্দ কর না সেই সকল অশোভন যা আপনার অপছন্দ সেই সকল ফেৎনা হতে রক্ষা কর। কোন প্রকার অন্যায় ও ভুল করে থাকলে ক্ষমা করে দাও। ভাল ভাল কাজে জ্ঞান দান কর! তোমার হুকুম আহকাম মেনে চলার তৌওফিক দান কর, যে কাজ করার ক্ষমা আমায় দিয়েছো তাই দিও। পিতা-মাতাসহ আপন জনের সহিত সৌহার্দ পূর্ণ সুসর্ম্পক বর্জায় রেখে চলাও। তোমার বান্দাদেরকে সহি ও সঠিক পথে চলার জ্ঞান দান কর। উত্তম শিক্ষা অর্জনের জ্ঞান দান কর। তুমি ছাড়া কেহ নাই আমাদের, তুমি একমাত্র মালিক, সারা জাহান আসমান ও জমিনের মালিক একমাত্র তুমিই। তোমার নিকটেই মাথানত টুকি ও বলি হে আল্লাহ্ ক্ষমাকর আমাদের! কর ক্ষমা বিশেষ করে আমায়। সেই সাথে সারা জাহানের মানব জাতিকে। হে আল্লাহ্ যা কিছু আর্তনাদের মাধ্যমে ফরিয়াদ করেছি ভুল-ত্রুটি হলে মাপ করে দিও ছওয়াবদান করে হয়রত মুহাম্মদ (সাঃ) আলাইহিস ওয়া সাল্লাম এর রওজা মুবারকে পৌঁচ্ছিয়ে দিও, দিও পৌঁচ্ছিয়ে সেই সাথে আরো সকল যুগযুগ ধরে সকল নবীগণের রওজা মুবারকেও। আরো দিও আমাদের মুরূব্বীয়ান পিতা-মাতা, দাদা-দাদী, নানা-নানী-আত্মীয় স্বজন যারা দুনিয়া ছেড়ে চলে গেছেন তাঁদের কবরে এই ছওয়াবও পৌঁচ্ছিয়ে দিও। আর যারা জীবিত আছেন তাদের নেক হায়াত দান করেন ও ভাল রাখবেন। ঈমানের সহিত চলার তাওফিক দান করুন।। হে আল্লাহ্ তুমিই ইজ্জ্বত দানকারী আবার তুমিই ছিনিয়ে নাও! রক্ষা করিও মান-সম্মান ও মর্যাদা।। আমিন। আমিন। ছুম্মা-আমিন।।

××××××××××××××××××××××××××××××××××××××××××
বাণী: যে সকল মানুষ দুনিয়া ও আখেরাতে ভাল ও উত্তম চরিত্রের হতে চাই। তাহলে অবশ্যই নিজেকে চিনে, নিজের দোষ কোথায়, কোন কাজ করলে নিজেকে উত্তম রূপে গড়ে উঠতে পারবে। সেই চিন্তা করেই আল্লাহ্র নিকটে পানা চেয়ে জীবন গড়তে পারলেই সুন্দর জীবন ব্যবস্থা আল্লাহ্ দান করবেন। অন্যথায় মিছা জীবন বহনে কোন মতে অপমান অপদস্ত যাপিত হতে হবে।।