আসন্ন আন্তর্জাতিক কবি সম্মিলন
বাহ্! বেশ তো শুনেই লাগছে খুব!
এমন একটি আয়োজনে কিছু কথা
দেখা সাক্ষাৎ পর্ব আলাপ-চারিতা।


সম্মানিত গুণিজ'না আসন গ্রহণ
বিনিময় সম্মান প্রদর্শন শুভেচ্ছা।
মুখোরিত কবিগণ মঞ্চায়ন পর্ব
কতটাই ভালো লাগবে এ'ধরায়।


স্বদেশ-বিদেশ বাংলার বাঙ্গালীরা
কবিতা প্রেমে উদ্ভাসিত মন-প্রাণ!
সকল ব্যবস্ততা পরেও বলে লেখি
বাংলাতে একটি কবিতা-গল্প-ছড়া!


আমি যাব তাই কবি মিলন মেলা
দেখা হবে বাংলা কবিতার ডটকম
সকল গুণি কবিজ'না আপনত্ব মন
বিজরিত ত্রিপুরা ভ্রমণ স্মৃতি-চারণ।
@@@@@@@@@@@@@@


কবি সংক্ষিপ্ত পরিচয়;
কবি ডক্টর মুহাম্মদ জাকির হোসেন বিপ্লব, পিতা: মরহুম আঃ আজিজ মিঞা, মাতা: বেগম রোকেয়া আজিজ, গ্রাম পরানপুর, পো; খলিলপুর, থানা: কোতয়ালী, জেলা: ফরিদপুর সদর, ফরিদপুর, বাংলাদেশ। বর্তমান ঠিকানা: পূর্ব আহম্মদ নগর, মিরপুর-১, ঢাকা-১২১৬, বাংলাদেশ। কবি ছোটবেলা হতেই কবিতা, ছড়া ও গল্প লেখায় অভ্যাস্ত ছিলেন। তিনি, একজন সংগ্রামী, জীবনবোধ,মানবতাবাদী ও সমাজসেবা সচেতন, সত্য-নিষ্ঠার মানবিক ন্যায় পরায়ন নীতি-নৈতিকতা সম্পূর্ণ মানুষ। অনেক কষ্ট করেই নিজ দায়িত্বে পড়া-লেখার পাশাপাশি কর্ম করেই উচ্চ শিক্ষার্জনসহ উচুঁ পদে শিল্প কলকারখানার মানব সম্পদ ও প্রশাসন বিভাগে কর্মরত আছেন। তিনি মনে করেন; একজন লেখক বা কবি সাহিত্যিক হতে হলে প্রয়োজন সময় নিষ্ঠা ও কর্তব্য পরায়নতার পাশাশী অবশ্যই স্বাবলম্বী হওয়া। যা মানুষ একটু ন্যায় নিষ্ঠাবান হলেই সম্ভাব। বাংলা ডটকম কবিতার আসরে কবি বিগত ০৩ (তিন) বৎসর হয় নিয়মিত কবিতা প্রকাশ করে আসছেন। আমরা প্রিয় কবির দীর্ঘায়্যু কামনা করি। কবিও সকলের মঙ্গলময় জীবন চান। এ'বিশ্ব জয় হোক বাংলার সকল কবি ও সাহিত্যিকগণের সেই আশা ব্যক্ত রইল কবি হতে। আমিন।।


প্রকাশ থাকে যে, ছবিটি নিবেন আমার প্রফাইল হতে।
অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা জানবেন।
সেই সাথে কবিতাটি নির্বাচিত হলে আলোচনার পাতায় প্রকাশ করার জন্য অনুরোধ রাখছি।


নোট: এই কবিতাটি "কিছু কথা" "বাংলা কবিতা স্মারক" এর জন্যে প্রকাশ করা হল।