আমাকে চিনতে পারছো কি? অপেক্ষা করো, চিনতে
পারবে
সামনে ঘুটঘুটে অন্ধকার
বন্যহাতির মত ধীরলয়ে চলবো আমি
আমার পাহাড়সম পায়ের তলায় পিষ্ট হবে সবাই
ছাড় দেবোনা কাউকে আমি
সম্পদের পাহাড় হবে আমার    


কোটি কোটি টাকার সব কাজ আমিই পাবো
তার জন্য দলীয় পরিচয়, পদমর্যাদা ও আনুগত্য
সবই আছে আমার
কমিশন-পার্সেন্টেজ ও দেবো জায়গামতো
এমপির সাধ্যি নেই আমাকে কাজ না দিবার
কারণ,আমি ছাড়া সে তো অন্ধ


স্বল্প খরচে নিম্ন মানের সিমেন্ট-ইট-সুরকি-বালু এবং
পচা রড দিয়ে বিল্ডিং বানাবো
অল্পদিনের মধ্যেই ঝরঝর ক'রে খ'সে পড়বে সব
দ্রুতই কাজ পাবো আমি আবার
যারা আমাকে ডিস্টার্ব করবে তাদের জন্যে যৎসামান্যই
খরচ হবে আমার


কালভার্ট-ব্রিজ-পুল বানাবো এমন ক'রে
যাতে এগুলি অল্প সময়ে ধ্বংশ হয়, ধ্বসে যায়
যাতে খেটে খাওয়া দূর্বল মেহনতি হাড্ডিসার মানুষগুলো
চাপা পড়ে নির্বিচারে মারা যায়
আমি আবার দ্রুত কাজ পাবো
হাজার হাজার কোটি টাকার মালিক ব'নে যাবো আমি


জানি কচ্ছপ গতিতে চলে আইন
চললে ও কিছু আসে যায় না
কারণ, সাগর পাড়ি দিবার জন্যে আমার ইন্জিনচালিত
যান-জ্বালানি সবই আছে
সাথে সাতার ও জানি, কে ধরবে আমাকে আর ?


( প্রিয় ভাই-বোনেরা।সমাজে যেটা ঘটে নিছক সে
দু:খের কথা জানাতে চেষ্টা করলাম, কিন্তু পারলাম না ।
রুপক অর্থেে ব্যবহৃত হয়েছে। কেউ ব্যক্তিগতভাবে
নিবেন না)


রচনাকাল-রাত ১-৪৫ : তারিখ-২৬-০৪-২০১৩