সেই সকাল থেকে কবিতা লিখব বলে ভাবছি
কিন্তু...
         একি হল আমার !
আমি যে শব্দ গুছাতে ভুলে গেছি !


সকাল থেকে ভাবছি ...
একলাইন কবিতাও যদি লিখতে পারতাম
তবে সেল-ফোন এ কাউকে চট করে এসএমএস করতাম।


কিন্তু...
         আমি যে শব্দ গুছাতে ভুলে গেছি !
কি হল আমার, একটু ভেবে দেখলে কি খুব মন্দ হয়?
হ্যাঁ,মনে পড়েছে আমি প্রেমে পড়েছি!
         তা ভিন্ন আর কিছুইতো নয়।


কিন্তু...
        আমি শুনে ছিলাম
প্রেমে পড়লে মানুষ কবি হয়
তবে তা আমার বেলায় কেন নয়?
হ্যাঁ,বুঝতে পেরেছি আমি
তবে থাক পরে বলব
আজ আর কিছুই লিখতে পারছিনা বোধহয়।