জীবন নামক পথে হাঁটতে হাঁটতে ক্লান্ত ছিলাম
তখনি তার সন্ধান পেলাম,


সে দেখতে কেমন ?
দু চোখ কখনো দেখেনি তারে
তবু যে মন তারে না ভেবে না পারে ।।


সে কি তার চুলের আগায় আঙ্গুল পেঁচিয়ে খেলে?
তার চুল কি বাতাসে দোলে?
তার হৃদয় নামক মাঠ কি উর্বর?
নাকি রুক্ষ মরু প্রান্তর?


কিছুই জানি না!
তবু যে তারে না ভেবে পারিনা!


তারে হয়ত দিতে পারবো না সুধাকর
তবে দিতে চাই তারে পাঁচটি নীল পুষ্কর
সে যদি হয় পূর্ণিমা উজ্জ্বল নিশি
আমই হবো তার শশী


সে যে এক রহস্যকন্যা
তার চোখ,মুখ,ঠোঁট কেমন জানি না
তবু যে তারে না ভেবে পারিনা!
তবু যে তারে না ভেবে


[ www.facebook.com/heem95 ]