তুমি যদি নদী হতে !
তবে আমি সাঁতারু হয়ে তোমার বুকে সাঁতরে বেড়িয়ে ভালবাসা খুজে নিতাম,
তুমি যদি মরুভুমি হতে!
তবে আমি বেদুইন হয়ে তোমার বুকে ঘুরে ভালবাসা খুজে নিতাম,
তুমি যদি কোন মহাসড়ক হতে!
তবে আমি কোন যানবাহন হয়ে তোমার বুকে ছুটে ভালবাসা খুজে নিতাম ,
তুমি যদি সাগর হতে !
তবে আমি কোন জলচর প্রাণী হয়ে তোমার বুকে চষে বেড়িয়ে ভালবাসা খুজে নিতাম,
তুমি যদি অকাশ হতে!
তবে আমি পাখি হয়ে তোমার বুকে উড়ে বেড়িয়ে ভালবাসা খুজে নিতাম,
কিন্তু তুমিতো মানুষ,
তোমার বুকে যে শুধু ছুটে বেড়ায় রক্ত,
আমি রক্ত হতে পারিনা তাই তোমার ভালবাসাও খুজে পাইনা।


                                   «$»