চলো পৃথিবীর কোন এক কোণায়
ছোট্ট একটা ঘর থাকবে,
একটাই বেড,একটাই ড্রইং,একটি মাত্র ডাইনিং,
আর-কিচেন?তাও একটাই থাকবে।
ভেবোনা এসব আলাদা আলাদা হবে!
সব মিলিয়ে একটি মাত্র কামরা থাকবে ।
জানালা থাকবে দুটো,
আর ঘর জুড়ে থাকবে-
শুধুই ভালোবাসাদের হইহুল্লোড়,
তুমি আর আমি,থাকবে না-
ফার্নিচার, ভরবে না ঘর কোণা,
যেদিন ভালোবাসা বেড়ে যাবে সেদিন-
উত্তরের জানালাটা খুলে দিবো,
যেদিন কমে যাবে সেদিন
খুলবো,দক্ষিণেরটা।
যাতে-
দখিনা বাতাসের সাথে
ভালোবাসার কণাগুলো এসে জমতে পারে ঘরে।
এভাবে ভালোবাসার একটা ভারসাম্য থাকবে।
চলো,যাবে ?
-জারিফ