শনাক্ত করো -শ্লোগানে শ্লোগানে
শনাক্ত করো –গর্জনে;
শনাক্ত করো –মুষ্টিবদ্ধ হাতে
শনাক্ত করো –ফাঁসির দাবিতে।


শনাক্ত করো –মোম জোছনা আর ফেস্টুনে
শনাক্ত করো – রাজাকার নিধনে;
শনাক্ত করো – শাহাবাগের পিচঢালা পথে
শনাক্ত করো –দৃপ্ত শপথে।


শনাক্ত করো –লাকী’র বাঁধভাঙা কণ্ঠে
শনাক্ত করো –জলহীন I‡ô;
শনাক্ত করো –সুমনের গণ দাবি’র গানে
শনাক্ত করো – জাগ্রত ফাল্গুনে ।


শনাক্ত করো – শনাক্ত করো- শনাক্ত করো হে শাহবাগ…
বিকেল চার’টা থেকে চার’টা তিনে;
শনাক্ত করো – শনাক্ত করো- শনাক্ত করো
আমারে প্রজন্ম চত্বরের এই গণজাগরণে।