একলা পথের একলা পথিক ছিলাম কত ভালো
আচানক তুই ডাক দিলি মেয়ে ভীষণ অগোছালো;
ভীষণ অগোছালো মেয়ে ভীষণতর জ্বালা
এখন যে আর ঘুম আসে না রাত্রি জাগার পালা।


রাত্রি জাগার পালা সই লো......
রাত্রি উজাগরি......
একলা একলা চান্দের লগে একলা কথা বলি।


একলা একলা চান্দের লগে একলা কথা বলি
বিজন দ্যাশের বিজন মাঠের পাশে একখান নদী;
সেই নদির-ই মাঝখানেতে নড়বড় সাঁকো
সেই সাঁকোতে দোদল্যমান তুমি আমি বন্ধু......


একলা পথের একলা পথিক......


নড়বড় সেই সাঁকোর মাঝে আমরা মুখোমুখি
বুকের মধ্যে উথাল পাথাল নাম না জানা পাখি;
পাখির কত কথা ওরে কত স্বপ্ন সাধ
বন্ধুরে তোর চোক্ষে ভাসে আমার সর্বনাশ।