বহুদিন বাদে, বহু পথ ঘুরে,
প্রেমে-অপ্রেমে, আবেগে-বিরাগে, প্রাণের তাড়নে,
হাস্য-বিষাদে, রোদনে-বিনোদনে,
এসেছি ফিরিয়া তোমাদের মাঝারে।


কবিতা ভোলেনি মোরে কি,
আমিই ভুলেছি কবিতারে,
কত কথা, কত গান,
কত হাসি, কত কান্না - কহা যায় যারে অকপটে।


কবিতায় খুঁজে ফিরি প্রাণ,
চয়নে চয়নে।
জানে সে মোর বিরহের দিন,
মোর সুখের স্বর্ণীল,
একাকি বিকেলের,
পরিপক্ক মধ্যগগন।


কবিতায় মোর হারানো সুর
রিক্তের বেদন,
শৈশব,  কৈশোর ,যৌবন।
কবিতায় আমার মধ্যবয়স,


জীবন সায়াহ্ণের গান
কবিতা তোমায় প্রণাম।