তবু মনে রেখ ফেলে আসা সেই কাশ ফুলে ঘেরা মাঠ
মাথার উপর নীল আকাশ আর গঙ্গার সেই ঘাট
অজস্র দিন কেমন রঙ্গিন আর স্বপ্নে ছিল ঘেরা
ছিল না তখন এখন যেমন লক্ষ্য ছোঁয়ার তাড়া,
ছিল তখন স্বপ্ন ছিল গান হয়ে সব ঠোঁটে
কথায় কথায় হঠাৎ হাসির হাজার ফোয়ারা ছোটে,
বেশ তো আমার সেদিন গুলোকে শুধু গঙ্গাই জানে
এখন শুধুই স্মৃতির নৌকা বেয়ে চলি উজানে,
জানিনা কতটা বাইলে তরি পৌছে যাব কাছে
যেখানে হারানো স্মৃতির পালক অপেক্ষাতে আছে।