যখন তুমি দূরে তখন স্মৃতির পথ বেয়ে উঠে আসে
ফেলে আসা দিন গুলো,
শরতের কাশ ফুল মাখা দিন গুলোকে
বেশী পিছনে এখনো ফেলিনি,
চাইলে এখনো হাঁটতে পারি
আরো অনেক পা দুজনে পাশাপাশি,
অচেনা কুয়াশা সরিয়ে আবার পেতে পারি
ভুলে যাওয়া সোনালি রোদ্দুর,
পাশাপাশি অনেক পা হেঁটে যে বন্ধুতা পেয়েছি
কাছে পাওয়ায় তা আবার ভরিয়ে তুলতে চাই--


তাইত প্রতীক্ষার প্রহর গুনে গুনে
একঘেয়ে দিন করছি পার ।