একটি রাতের হিসাব মেলাতে আর একটি দিন যায়,
সমস্ত দিন শেষ হয়ে যায় মেঘে দের পায় পায়,
সাথে সাথে তার একটু করে বেলা চলে যায় দূরে
সেও বোধ হয় আমারই মত আরেকটি ভবঘুরে,
একটু করে আমার মনের ঠিকানা হারিয়ে আমি
ভাবছি এবার কোথায় এই সাঁঝবেলাতে থামি,
অনেক দূরের ফেলে আসা সেই প্রভাতের আলো
হয়ত আবার আসবে কাছে এই ভাবনাই ভালো,
ভাবতে ভাবতে অনেক দিন রাত করেছি পার
এবার আমার একটু বোধ হয় বিশ্রাম দরকার।