সামনে আমার নিহারিকা ছায়াপথ
অবচেতনে ধ্রুবতারা সম আশা
কল্পনা আজ সূদুরের ধুমকেতু
মনের মাঝে অবিরাম তারা খসা,


জীবন আমার নিটোল মহাকাশ
মাঝে মাঝে জ্বলে আলোর রোশনাই
ব্যাথা গুলো শুধু অস্থির উল্কা
ছুটে চলে আসে মনের লাগাম ছাড়াই,


তবু আমি জানি আসবেই পূর্ণিমা
কেটে যাবে এই অস্থির অচলন
আমার সামনে জ্বলবে জ্যোতিস্ক
শুরু হয়ে যাবে তারা দের গুঞ্জন।