কবিতা
তুমি এখন কতিপয় বাছাই শব্দের মালা নও
নও কোন ননীর পুতুল
তুমি এখন শুধু ষোড়ষীর তপ্ত হৃদয়ের মেসেজ নও
নও কোন কবির আত্মবিজ্ঞপ্তি
তোমাকে এখন ন তু ন ন তু ন প্রযুক্তির মত বহুজাতিক বাজারে নামতে হবে
নিত্য নতুন মোবাইল সেটের মত
তোমাকে পপ গানের গিটার অথবা কিবোর্ডের মত জনপ্রিয় হতে হবে
তোমাকেও এখন ফ্যাশ্ ন শোতে নামতে হবে
ক্যাট ওয়াক করতে হবে
নামতে হবে মডেল হয়ে
তোমাকে ওজন কমাতে হবে
কেননা নতুন প্রজন্মের পকেটে তুমি বেমানান
ভারী ভারী শব্দের দাপটে
  তুমি শুধু প্রবীণ কবির ছেঁড়া পাঞ্জাবির পকেটে বন্দী থাকতে পারনা
তোমাকে বাজার অর্থনীতি ,বাক স্বাধীনতা, মানবাধিকার, ইত্যাদি   জানতে হবে
তোমাকে জানতে হবে কেমন করে টাকার নোটগুলো শতকরা দশজন মানুষকে পছন্দ করে
কেমন করে পৃথিবীর দশ ভাগ মানুষ পংগু  অথবা বিকলাংগ  হয়
তোমাকে ডেবিট ক্রেডিট জানতে হবে
তোমাকে গগন চুম্বী হাইরাইজ ভবনঙ্গুলোর দিকে তাকাতে হবে
তোমাকে মনোনিবেশ করতে হবে গুলশান বনানীর সুদৃশ্য ভবন গুলোতে
তোমাকে শেয়ার মারকেটেও নামতে হবে
তোমাকে ম্যাক্রোইকোনমিক সূচকগুলোতেও বুলাতে হবে চোখ


তোমাকে দেয়া হবে হরেক রকম ব্র্যান্ডের প্যাটেন্ট
তোমাকে জীবনের জন্য নেট ওয়াকিং করতে হবে
ছন্দ, গন্ধ ও অন্যান্য দৃষ্টিগ্রাহ্য স্বাদের জন্য রেসিপি হয়ে তোমাকে কিচেন রুমেও যেতে হতে পারে
কেননা নারী ও নিসর্গ   তোমাকে বিকশিত ,পল্লবিত ও সুরভিত করে