চেতনার অপরিহার্য অধিবাসী
রাত এলে তুমি মোহনীয় হয়ে যাও কেন
কেন পৃথিবীর তাবৎ সুখ তোমার চোখে মুখে নেচে ওঠে
তোমার গ্রীবা ছুঁয়ে তোমার হৃদয়ের কম্পমান অনুভূতিগুলো অনুভব ক রা যায়


তোমার দেহবল্বরীর মদির আহ্বানে কেন আমি মাতাল হই
তোমার চুলের অন্ধকারে বার বার কেন ফিরে চাই
কেন বুকের ভিতর তোমাকে ছোঁয়ার দুর্মর বাসনা
তোমাকে কাছে  পাওয়ার স্বপ্নে কেন আমি রঙিন
কেন আমি প্লাবিত পরম আনন্দে
কেন আমার চেতনায় সারাক্ষ্ণণ তোমার অধিবাস