আমি জানি
আমি জানি তুমি আমার হৃদয়ে কাংক্ষিত সুখ চাও
আমাকে নিয়ে বাতাসে যেতে চাও
আমাকে হাসাতে চাও
আমাকে নাচাতে চাও
স্বপ্নের ছোঁয়ায় মায়াবী তোমার চোখ
তাই আমার খোলা জামার আস্তিনে ছোঁয়াতে চাও তোমার চূর্ণ কুন্তল
ঘষে মেজে উজ্জ্বল করো তোমার সুদৃশ্য শরীর
নিজের উর্বর দেহকে অনেক দিন থেকে রেখেছো বিরত
অংগের জৌলুস তো সময়ের শরীরে লেগে নেই
ইতিমধ্যে রোদ বাতাসে শুকিয়ে গেছে অনেক রূপ
কিন্তু  মনের রঙটাকে মুছতে পার নি  কোন কিছুতেই
কেন না একটা বিষন্ন হাসিতে
বেদনাকে বিঞ্জাপিত করো তুমি
একটা দরদী হৃদয়ের ছোঁয়া পেতে
যে তোমাকে ভাল্ বেসে জন্ম দিবে বৃষ্টির মত সুখ
নিজের অনাঘ্রাত শরীরকে প্রিয়তম ঠোঁট ও নাকের কাছাকাছি নিতে চাও
শব্দে মুগ্ধ হবার প্রত্যাশায়
যে পুরুষের অকৃত্রিম আবেগে বিকাশ চাও, উর্বরতা চাও
তাকে চোখ দিয়ে বলো তোমার ক্ষুধিত হৃদয়ের কথা
ভালবাসার স্বচ্ছতায় যে শিশুর জন্ম
পৃথিবীর বুকে সে এক স্বর্গের সৌরভ
সেই স্বপ্নের দোলায় কিনা জানি না
মাঝে মাঝে কেঁপে কেঁপে ওঠে তোমার ঠোঁট
যখন কাছে শুনবার মত থাকেনা কেউ