আজ এবং প্রতিদিন
প্রতিদিনের সূর্য্য এবং আজকের সূর্য্য এক নয়
কারণ আজকের সূর্য্যে তোমার প্রতিচ্ছবি আছে
প্রতিদিনের আকাশ এবং আজকের আকাশ সমান নয়
কেন না আজকের আকাশ তোমার পানে চেয়ে ছিল
নদী এবং বৃক্ষ্ররাজি প্রত্যক্ষ  করেছে আকাশের এই চেয়ে থাকা
উর্বর মাটির সাথে তোমার কি দারুণ মিল
সৌন্দর্য্য ও আনন্দের সুদৃশ্য ভুমি তুমি
চাঁদের আলোর চেয়েও স্নিগ্ধ  তোমার মুগ্ধ চোখ
স্বচ্ছ  নদীর  চেয়েও পরিচ্ছন্ন  তোমার  মন
কি প্রশান্তি বিরাজিত তোমার চোখে মুখে
বহতা  সময়ের  অংগনে  কি  সুবাস  ও  সুঘ্রাণ  তোমার
কত  পাখি,  ক ত সুর  এসে অপেক্ষা করে তোমার সান্নিধ্যের তরে