প্রিয়তমার পরশ


সারারাত মাতাল হয়ে ছিলাম তোমার লাবণ্যে
তোমার যৌবনের মৌবনে কখন যে ঘুমিয়ে গেলাম আমি
গভীর রাতে ঘুম ভাংতেই নিজেকে বাহুলগ্ন পেলাম
মুক্ত হতে গিয়ে প্লাবিত  হলাম চুম্বনে
কিছুক্ষণ উষ্ণসুখের নদীতে গেলাম ডুবে
ঠোঁট টা নেমে এল তোমার বুকের মধ্য ভাগে
পরম ওমশান্তির পরশে মুদে এল আমার  দু চোখ
অকস্মাৎ মাথায় তোমার মমতা  হাতের পরশ
পরক্ষণে  তোমার অস্তিত্বের নমনীয়তায় নিবিড় অবগাহন
অতঃপর আবার ফিরে আসা তোমার হৃদয়ের মধ্য বিন্দুতে