তোমাকে ভালোবেসেছি কিনা জানি না —
তবে, প্রেমের আবেগ অপেক্ষাঘৃণার আবেগ বেশী হয় — এটা জানি ।
তোমাকে ভালোবেসেছি কিনা জানি না —
তবে, গিরগিটিরা ডন দেয় — এটা জানি ।
তোমাকে ভালোবেসেছি কিনা জানি না —
তবে, রাত যতই ভয়্ঙকর হোক মানুষ অপেক্ষা বেশী নয় — এটা জানি ।
তোমাকে ভালোবেসেছি কিনা জানি না —
আত্মাকে কেনার চেষ্টা করে কিছু সম্ভ্রান্ত অপরাধী — এটা জানি ।
তোমাকে ভালোবেসেছি কিনা জানি না —
তবে, বড়লোকেদের কিছুশৌখিন দুঃশ্চিন‌তা হয় — এটা জানি ।
তোমাকে ভালোবেসেছি কিনা জানি না —
তবে, হোলোসিন ও এ্যানথ্রোপসিন এর পার্থক্যটা জানি ।
তোমাকে ভালোবেসেছি কিনা জানি না —
তবে, সাগর ও ভাগ্যচক্রকে যে একিই লোক চালায় এটা কিন্তু জানি ।