আবার কবিতা হবে
ডুমুরের ফুল;
ঝড়া পাতার মর্মর ধ্বনি।


তোমার আঁচলের ছোঁয়া লেগে
আবার কবিতা হবে।


কান পেতে শুনবো বাঁশি
নোঙর ফেলবো ঘাটে


রাঙা পায়ের নূপুরের শব্দে
আবার কবিতা হবে।
হৃদপদ্মে
হয়তো আবার কবিতা হবে।
কবিতা কবিতা-ই হবে।
--------
----
১৫;০৩;২০২৩