অবিনাশ রায়

অবিনাশ রায়
জন্ম তারিখ ২১ ফেব্রুয়ারি ১৯৮২
জন্মস্থান Nilphamari , Bangladesh
বর্তমান নিবাস Nilphamari , Bangladesh
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা বিএ (অনার্স);এমএ(বাংলা)

জীবনের প্রথম লেখা ছড়াটি ১৯৯৬ সালে দৈনিক জনকণ্ঠ পত্রিকার ঝিলিমিলি পাতায় প্রকাশিত হয়।এরপর একে একে স্কুল এবং কলেজ ম্যাগাজিনে বিভিন্ন লেখা প্রকাশ।পাশাপাশি প্রখ্যাত ছড়াকার লুৎফর রহমান রিটন সম্পাদিত " ছোটদের কাগজ " পত্রিকায় বেশ কিছু লেখা প্রকাশিত হয়।পরবর্তীতে দৈনিক সমকাল, জনকণ্ঠ ,ইত্তেফাক,প্রথম আলো পত্রিকায় বিভিন্ন লেখা প্রকাশিত হয়।তবে সেটি ২০০৬ সাল অবধি।এরপর দীর্ঘ প্রায় দশ বছরের টানা বিরতি।২০১৬ সালে আবার কলম ধরলেন।তবে সেগুলো পত্রিকায় প্রকাশিত হয় নি।এরপর ২০২২ সাল থেকে আবার লেখা প্রকাশের চেষ্টা।কোন এক ঘটনা চক্রে তার এক বন্ধুর মাধ্যমে বাংলা - কবিতা ডটকমে ছড়া ও কবিতা প্রকাশের অভিযাত্রা ...।একান্নবর্তী পরিবারে জন্ম নেয়া নিতান্ত সাদাসিধে জীবন যাপন।মধ্যবিত্ত ছাপোষা মানুষ তিনি।ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জনক।তার জীবন সঙ্গিনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষিকা।তিনি নিজে একটি বেসরকারি কলেজে ২০১১ সাল থেকে শিক্ষকতা করেছেন।এর পূর্বে স্বল্প পুঁজি নিয়ে কিছু ব্যবসা করতে গিয়ে ব্যর্থ হয়েছেন।তিনি নিজেকে লেখক কিংবা কবি ভাবেন না।তিনি অতি সাধারণ।

অবিনাশ রায় ১ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে অবিনাশ রায় -এর ১০৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/১১
২৮/৯ ১০
২৭/৯
২৪/৯
১৫/৩
২৪/১
২৪/১
২৩/১
২২/১
১৬/১
১৬/১
১৫/১
২৪/১১
২৩/১১
২১/১১ ১০
১৮/১১ ১০
১৭/১১ ১০
১৬/১১ ১৪
১৬/১১
১৪/১১ ১০
১৪/১১
১৩/১১
১২/১১
১১/১১
১০/১১
৯/১১
৮/১১
৬/১১
৪/১১
৩/১১ ১৬
৩/১১
১/১১ ১০
৩১/১০
৩০/১০
৩০/১০
২৮/১০ ১০
২৮/১০ ১৪
২৭/১০
২৬/১০
২৫/১০ ১৪
২৪/১০
২৩/১০
২২/১০
২০/১০
১৯/১০ ১০
১৮/১০
১৭/১০
১৬/১০
১৫/১০
১৫/১০

এখানে অবিনাশ রায় -এর ৩টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/৯
২০/৯
২/৯