এখানে একটা মাঠ ছিল আদিগন্ত খোলা,
শরীর ছুঁয়ে সুখ ছিল, আরোও ছিল রক্তচন্দন,
পায়ের তলায় বালি বিছানো শংখবেলা, তাও ছিল,
এখানে চোখ না বুজেও স্বপ্ন দেখা যেত চাইলে,
পছন্দের ইন্দ্রজাল ছিল, ছিল ঠাকুমার মহাভারত,
আর মহাভারতের চরিত্ররাও ঘুরে বেড়াত নির্ভয়ে, এখানেই।
এখানে আমার অঞ্জলি ভরে দিত মুখ ছুঁই ছুঁই ফুল,
মন খুঁড়ে ভালোবাসা আর ঘাসে খুনসুটি – ছিল তাও।
উষ্ণ শরীরের ওম রাতের আদরে আহ্লাদি।


তুমি আমায় হারিয়ে এখানেই বানালে তাজমহল;
আমি অমর হলাম, তুমিও,
শুধু চাপা পরে গেল সেই মাঠ,আহ্লাদ,শংখবেলা,ইন্দ্রজাল আর মহাভারত;
আরো কত কি,
সব কি আর কবিতায় ধরা যায়!

আমি তো অমর হতে চাই নি গো!