লিটল ম্যাগের পাতায় পাতায়
বিয়ার খাচ্ছি বাদলা ছাতায়
বনলতা সেনের বাড়ি আজ বিকেলে নিমন্ত্রণ
সবার সামনে ধিঙ্গি মেয়ে
আলতো চোখে উদাস চেয়ে
চুম্বনেতে বেদম হলি নীরব দুপুর সংগোপন

শেষ বিকেলে বৃষ্টি নামে
ঝিঁঝিঁ পোকা ডাইনে বামে
চোখ মেরেছে আজ নিয়তি নামতে গিয়ে কাদায় পা
ঠোঁটের ভাঁজে উষ্ণ ধোঁয়া
খাচ্ছি লুচি উঠছে চোঁয়া
শয্যা ভিজে একশা হল একাই পাগলা ক্ষীরটা খা


বৃষ্টি ছাড়াও অন্য মানুষ
হরলিক্সেও ফিরছে না হুঁশ
আকাশ নামে মাটির বুকে ঘুম দুয়ারে ধাক্কা মার
পাগল ছিলাম আগেও আমি
পুড়িয়ে সকল সালতামামি
নগদ জীবন বেচে করি তোর দোকানে স্বপ্ন ধার