বসন্ত দেয় নিম্নবাতাস
চার দেওয়ালের বুর্জোয়া শ্বাস
বৃষ্টি হলে পানি আর জলের নিচেই পা ডোবানো কাদা
সম্পর্ক শর্তবিহীন
ধার নিবি কি আধখানা ঋন
রজঃস্বলা পাগলী ওরে ঘাড় ঘোরালেই লুব্ধচোখের ধাঁধা


বৃষ্টিজলে যাচ্ছে কেনা
চেনা মানুষ আজ অচেনা
তুমিই আমার শেষ পাড়ানি তুমিই আমার প্রথম
এসব বাক্য লোকভোলানো
প্রেমের লাড্ডু বানিয়ে আনো
ভোরের বেলায় জন্ম দিয়ে সাঁঝের দিকে খতম


গাছের মতই সহনশীল
সেই কামনায় বাঁধছি ঢিল
উড়াল দেবে গাংনাচিল সাঙ্গ হবে ন্যায্য বনিবনা  
বেলাশেষে খুব নীরবে
বৃষ্টি হলে বাষ্প হবে
সেই বাষ্পই চোখের কোনে আলতো জলের কণা