আজ তোমার জন্মদিন,
তোমার লেখায়, তোমায় কাব্যে, বাড়ছে দিনে দিনে -
অথৈ প্রেমের ঋন।


আজ প্রভাতের রবি,
ছড়ায়, ছন্দে, মধু সুগন্ধে, বাজছে মনোবীণে -
হ্যাপি বার্থডে কবি।


এই হৃদয়ের সনে,
জগতের এই হাসিখেলায় জীর্ণপাতা ঝরবে যখন -
পড়বে তোমায় মনে।


তুমি এমনি ভালো থেকো,
চাইছি তোমায় আঁখিজলে। গল্পে, গানে, সাহিত্যে আর -    
কাব্যে আমায় রেখো,


তুমি ঋদ্ধ কবিগুরু,
যা চেয়েছি, জানলাম তার অনেকখানির শেষে -
সেই তোমাতেই শুরু।


তুমি পরশটুকু দিও,
তোমার পাদস্পর্শে আমায় ধন্য করার ছলে -  
মম হৃদয়খানি নিও।