এই তুমি উঠে এলে সদ্য স্নান সেরে কাশবন থেকে,


স্নান সেরে? কাশবন থেকে!!


আমার বিস্ময়কে তুমি আঁচলে ঢেকে দিলে,
জানি ঈশ্বরের বিকল্প তুমি - ভাবালে আমাকে; ভাবলাম;
আর ঈশ্বর তো সর্বত্র বিদ্যমান।


জানো?
কত নিযুতযুগের ব্যবধানে এমন ভালোবাসা আসে,
আমার যত উষ্ণতা, যত উন্মাদনা তুমি বহন করে নিয়ে এলে;
সেই দূরগ্রহ থেকে।


আমি পৌঁছতে পারিনি যেখানে এখনো।
ঈশ্বরের বিকল্প নয়; স্বয়ং ঈশ্বর হয়ে দাঁড়াও সামনে,
আমি আদিম মানবীর মত তোমার কাছে শুধু আচ্ছন্নতা চাই।