ভেবেছিলাম শুধু তোমাকে নিয়েই কবিতা লিখব,
এমন এক কবিতা, যা শুধু পুরস্কারমুখী হবে না,
এমন এক কবিতা, যা এই আগুন ছুঁয়ে বলে দেবে তুমি আছো,
এমন এক কবিতা, যাতে এই শহুরে বাতাস নিভে যাবে এক ফুঁৎকারে,
এমন এক কবিতা, যে আমার দরজায় দাঁড়াবে নাছোড় অতিথি হয়ে।


আমি কি করব তুমিই বলে দাও,
     এ ভাবে তো আর সংসার চলে না,
আমি নুন আনতে পান্তা ফুরানোর কবিতা লিখতে জানি না।


তবে এটা জানি,
আমি একদিন সেই কবিতা লিখে ফেলবই,
যা শুধু তোমাকে নিয়ে হবে, ভীষণ বিষয়ঘনিষ্ঠ,
আর তারপরে আমি আকাশে মেলে ধরব দুটো হাত,
আর এই কলতলা, এই বাজার, এই দৈনন্দিন খুচরো জীবন থেকে,
ছুঁয়ে ফেলব আমার স্বপ্নের শিরোনাম।