আয় না একটু জ্বালাই আবার
বুক ভরতি হাওয়া ছারখার
মেঘেদের বুকে ছুটোছুটি ভাব
মায়াবন্ধন ভিন্ন স্বভাব
ইতিহাস ছেঁকে তুলে নিস কায়া
গচ্ছিত থাক যত প্রচ্ছায়া
আজ তারা হোক পর্দানসীন
সন্ত্রাসবীজ, ফেলে যাওয়া ঋন
সন্দেহ জাগে কার অধিকার
বুঝে নিতে আজ জ্বালাই আবার