চোখে দেখতে না পেলেই বুঝি আমি আর নেই,
সিন্দুকের ডালা খুলে তাকাবে কাজলচোখে যেই;
অমনি আমি রাজা, তোমার জন্য রাজমহিষীর পদ,
ডাইনে বামে অযুত ভালোবাসা ভৃত্য বশংবদ।
ইচ্ছেগুলো ধুলো হয়ে সমর্পিত হচ্ছে অহর্নিশ,
দরবারে আজ আমার মাথায় ঝকঝকে উষ্ণীষ।
বলো কি চাই, লিখবে কি আজ লজ্জাকাহিনী?
সিংহাসনে সেই তোমাকেই নতুন করে চিনি।    
ঢেউয়ের শব্দে ঢেউ ভাঙলে নতুন ঢেউকে পাওয়া,
চোখ বুঝলেই কি সর্বনাশ, আমিই বুঝি হাওয়া!