এখন নামছে সন্ধ্যে ষ্ট্রীট লাইটের ভাষায়  
জোনাকি আলোকে পাখীরাও ফিরেছে বাসায়  
ক্রমশঃ বিতারিত ইতিহাস বিস্তারিত হবে
শৈশব যেন চরাচর রূপরেখা নিশিরবে
আকাশে নিঃসঙ্গ চাঁদ প্রেমিক হতে চায়
প্রেমিকা অপেক্ষা করে ফিরে গেছে গড়িয়ায়
এখন স্বপ্ন জমা হবে বাস রাস্তার ধারে
সুপ্ত শিশিরকণা ইচ্ছুক হবে স্মৃতিভারে
চেনা গলির ডাইরিটা আজো হাঁটে নগ্ন পায়
সর্পিল পথ বেয়ে অন্ধকার বাসিন্দা এলাকায়
প্রশ্রয়ী সন্ধ্যে দেহ-বিনিময়ে অন্ধকারের ক্ষেত
সংলাপে নামুক আজ আঁধারের স্পর্শসংকেত।