এক প্রেমিকা। গল্প এখান থেকে
গন্ধ ছড়ায় বিদ্রোহেতে রেখে
রাত কাটালেই স্বপ্ন উধাও চিন্তা ব্যতিরেকে।


সেই গল্পের অন্য মোড়ও আছে
পথ পেরিয়ে মনবাদাড়ের কাছে
সেই প্রেমিকা গন্ধ ছড়ায় মন ভাঙানোর ধাঁচে।


ঘুমিয়ে থাকা রোদ আজ ভীষণ প্রিয়
ভুলের ক্ষেতে সত্য উপাদেয়
অন্ত্যমিলে জমবে কিনা যথেষ্ট সন্দেহ।


দুপুর? সে তো মুখোশ আঁটা চোর
মেঘের ছায়ায় সাপের মত ভোর
সরীসৃপে ঘর ভরে যায়! মন ভরে কি তোর?


গল্পশেষে হাতছানি দেয় কারে
তুমি? নাকি তোমার মত তারে
বনেদি এক গল্প শোন রাতের উপসংহারে।