আপাতত এই অবধি লিখে পাঠালাম তোমায়; বাকি অংশ দ্রুত।


আপাতত ঐটুকু, ক্রমশঃ অবধি যা লিখেছি মিলিয়ে মিলিয়ে চালাও সংসার।
গল্প খুবই চটকদার, উপন্যাসের চেয়ে কম কিছু নয় কোন অংশেই,
গত বুধবারে একটা কবিতার অংশ পাঠিয়েছিলাম,
ধারাবাহিকের পঞ্চম খন্ড, মৃদু দমখোলা কবিতা, অন্তিম বিকেলের...
ঠিক সেই মত মিলিয়ে মিলিয়ে যাপন করেছিলে নিশ্চয়ই সন্ধ্যেটুকু?


আটা, চাল, নারকেল তেল, যখন যা লাগছে জানিও...
তবে বেশী খরচা বাঁচিয়ে; কবিতার নায়িকার বেশী রান্নায় ত্রস্ত থাকতে নেই।
আচ্ছা, বেশ। বরং আগামী শনিবার একটা উন্মুক্ত ময়দানের গল্প দেব,
তুমি এক অযাচিত নায়কের সাথে বাদামভাজা খেয়ো।


গল্পের পরের শেষাংশে এক নির্জন রাত আছে।
         ..... বাকিটা ব্যক্তিগত।


‘তুমি?’


আমি? উপসংহারে তো প্রবেশ করছিই।




** বিদায় নিলাম বন্ধু। আপাতত অনেক অনেক দিন কবিতায় ফিরব না। তবে কবিতার আসরের সাথে থাকব। তোমাদের কবিতা পড়ব। আসব মাঝে মাঝে **