মাটির গন্ধে কেমন মিঠে দাগ,
আমি একতাল মাটি নিয়ে বসি,
আমি বিধাতাপুরুষ...
প্রথমেই মাথা...বুদ্ধিমত্তায় সেরা...
চোখ...অনন্ত আকাশকে মুঠোয় ধরবে...
জিহ্বা...মাটিকে করবে সোচ্চার...
দ্রুত হাতে গড়তে থাকি।
ঠোঁট ... সেদুটো যেন বেশ মনোরঞ্জক হয়...
চিবুক, গাল, কান, ভ্রু ...
দ্রুতলয়ে গড়তেই থাকি।


.....


সবটুকূ গড়া হলে...।
আমি তৃপ্ত।
আমি নারীকে গড়েছি মনের মতো করে...
সর্ব অর্থে পুরুষ-অপেক্ষা সেরা।
চুর্ন করেছি পুরুষাঙ্গ-নির্ভর দম্ভ।


......


দম্ভ আমাকেও দমিয়ে রাখতে পারে না,
প্রচন্ড ক্রোধ ঘিরে ধরে আমায়।
আমার জ্বলন্তচোখ শুন্যনির্ভর হয়,
হাতে তুলে নিয়ে খরসান ছুরিকা...
আমি সজোরে চালাই...
আমারই সৃস্টির ওপরে...
নির্ভুল লক্ষ্যে...


বিধান নির্ধারিত করি তৎক্ষনাৎ।


আমি যে বিধাতা “পুরুষ”।