বেশ করে চেপে ধরো পা
যতই কাঁদুক আসন্ন মৃত্যুভয়ে
যতই দম বন্ধ হরে আসুক তোমার লৌহ-পেষনে
ওকে ছেড়ো না
তারপর পুঁচিয়ে পুঁচিয়ে কাটো ওর নরম গ্রীবা...
আহা বাচ্চা তো...এখনও বেশ নরম...তুমি দেখোনা
ফিনকি দিয়ে ছুটুক ওর টাটকা টাটকা তাজা রক্ত-প্রপাত
তুমি তাকিও না
এবার শরীরের পালা
তোমার পছন্দমত নাও কি নেবে...কি খাবে....
নাও নাও
ওর লিভার, কিডনি, হার্ট, ফুসফুস............
খুঁজে পেয়েছে ওর ক্ষুদ্রান্ত্র?
আরও ছোট ছোট পিস করে নাও
তারপর নুন-হলুদ মাখিয়ে...পছন্দমত....

এখনও তোমার মুখের দিকে তাকিয়ে ওর চোখ...
ওর চোখ.... স্থির....
ও তোমাকে কিছু বলতে চায়...
বলবেও নিশ্চয়ই কোন এক সময়......


“দাদা, আজকের চিকেনের আইটেমটা কেমন খেলেন?”
“একেবারে কচি ছিল দাদা”