রাহ দেখ দেখকর তরস গয়ি ইন্তেজার রোজ
ইস গলি নেহি দেখা তেরা সায়া হানোজ
ছুঁপা হ্যাঁয় আজ আখোঁ-কা কাজল
খিঁচকে লে যায়ে অগর মুঝে আজল
জন্নত তক ক্যায়া তু সমঝেগি,
বেদার করদু কাল সুবাহ তক মেরি সরফরোস  

(হানোজ=till now / আজল=death/বেদার =awake)


(আমি শব্দ থেকে শব্দ ভাষান্তর পছন্দ করি না। কিন্তু আমার প্রিয় কবিবন্ধুদের কারো কারো পাঠগত সমস্যা দেখা দেওয়ায় আমি চেষ্টা করছি অপটু হাতে (শুধু তোমারই জন্য : ৩) তর্জমা করতে, তবে স্বীকার করছি এতে সম্পুর্ন রসাস্বাদন করা যাবে না)


পথ চেয়ে চেয়ে কেটে যায় বিফল দিনগুলি
তোমার ছায়া আজও স্পর্শ করেনি এ পাড়ার ধুলি
চোখের কাজল লুকিয়ে রয়েছে নিবিড়  
মরণ ছিনিয়ে নেয় যদি আমার শরীর
মরন দিঘির ওপারে গেলেও কি তুমি মানবে না?
কাল প্রভাত অবধি উজাড় করে দেব আমার যাবতীয় বেদনার ঝুলি