তুই যে গো মা আনতে পাঠাস তেষ্টা মেটার জল
ঘাটের পানে আর যাব না, উপায় কি আর বল
বদ্যি-বাড়ীর মদ্দ মেয়ের দলটা আছে বসে
দেখলে আমায় ঠোঁটটি চেপে ডোবাতে চায় রসে
মাগো আমি আঁতকে উঠি দেখে ওদের দৃষ্টি
শরীর আমার সিঁটিয়ে যায়, সিক্ত লালার বৃষ্টি
পরশু দিনের আগের দিনে ঝুপসি গাছের ফাঁকে
বিচ্ছিরি এক লুব্ধ নারী, সটান আমায় ডাকে
আর কি সাহস! বলে কিনা – ‘আমায় করবি বে’?
পা দুটো মোর অসাড় হল, উঠছি ঘেমে নেয়ে
আর কিকি সব নোংরা কথা! ম্যাগো ওয়াক থু!
ওদের পাণ্ডা বিমলা দি, গায়ে কি বদ-বু!
মাগো তবে তারি মধ্যে সবাই খারাপ নয়
ক্ষেন্তিপিসির নাতনী “কুহু”, মন করেছে জয়
ভারি মিষ্টি ঐ মেয়েটি আমায় ভালোবাসে
আমায় নিয়ে ঘর করবে, রয়েছি এই আশে
তোমায় ছেড়ে আমি মাগো বউয়ের ঘরে যাবো
বউয়ের হাতে সোহাগ,আদর....অনেক কিছুই পাবো
এই কারণে যেকটা দিন তোমার ঘরে আছি
জল আনতে পাঠিয়ো না, লজ্জাসহ বাঁচি।