এবার একটা বিষগাছ পোঁতা যাক
সম্পর্কের নিচে পরে থাকা সম্পর্কের ছায়া; ক্রমশঃ গাঢ়তর
রক্ত জমেছে বেশ......ফুসফুসের মাটির কাছাকাছি
এবার একটা বিষগাছ পোঁতা যেতে পারে
কত সযত্নে আলপিন ফুটিয়েছো চেতনার শরীরে.....তুমি
আমার নিঃশব্দ আর্তনাদ জুগিয়েছে হাসির খোরাক.....তোমাকে
শরীরী চাহিদা মেটাতে ন্যাসপাতি গন্ধমাখা দুটি ঠোঁট ছুঁয়েছে আমায়.....তোমার
তুমি এখন মরুভূমির অটল নিঃস্তব্ধতাকে একমাত্র সঙ্গী করে ঘুমিয়ে পড়েছো;
বেশ গাঢ়ঘুম...সপ্তমস্তরে নেমে গেছ ধীরে ধীরে
এই বেশ ভালো হল।
আর কারো ডাকে জাগবে না তুমি নারী...
সে যত সুপুরুষই হোক না কেন
এবার আমি ফিরব মাটির কাছাকাছি
শুধু যাওয়ার আগে তোমার কবরের উইধরা মাটিতে
(জমিয়েছি একটু একটু করে)
বিষ গাছ পুঁতে দিয়ে যাই একখানা।
তারই প্রস্তুতিতে আমি।