কি জ্বালাতন!
আদুল গায়ে নাইতে যাবো
গাত্রে কষে তেল লাগাবো
তেলের শিশি উধাও কোথায় ভেবেই আকুল মন


কি জ্বালাতন!
ডুব দিয়েছি ঘোলা জলে
জানি না কোন মন্ত্রবলে
উঠতে নারি পুকুর হতে পা দুটো টনটন


কি জ্বালাতন!
জমিয়ে বসি পাত গুছিয়ে
চচ্চড়ি আর মাংস নিয়ে
কোনটা খাবো ঝালের চোটে মাথা যে বনবন