কি জ্বালাতন!
লিখব বলে নিচ্ছি টাকা
মগজ কিন্তু বেবাক ফাঁকা
পাবলিশারটি আমার জন্য বসে বহুক্ষণ


কি জ্বালাতন!
পুজোর লেখা লিখব বলে
বসছি সবে কলম তুলে
ছেলে কোলে দিয়ে গেলো, আমার হাতেই স্ত্রীধন


কি জ্বালাতন!
টিভি খুলে যেই বসেছি
দেশের খবর – মুখ গুঁজেছি
রিমোট গেল জলাঞ্জলি, শুরু মেগা-নিরীক্ষন




(এই সিরিজ আপাতত সমাপ্ত)